| |
               

মূল পাতা প্রবাস ‘রমজানের আগেই মাওলানা মামুনুল হকসহ আলেমদের মুক্তি দিন’


‘রমজানের আগেই মাওলানা মামুনুল হকসহ আলেমদের মুক্তি দিন’


প্রবাস ডেস্ক     19 March, 2023     07:33 PM    


দীর্ঘদিন ধরে অন্যায় ভাবে আলেম-উলামাদের গ্রেফতার করে জেলে আটক রাখা হয়েছে। বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হকের সাথে তার পরিবারের সদস্যদের সাক্ষাৎ করতে দেওয়া হচ্ছে না। জেল বন্দি হিসেবে তারা সামান্য অধিকার টুকুও পাচ্ছেন না। এসব চরম অমানবিক ও মানবাধিকার বিরোধী। মানবিক দিক বিবেচনা করে পবিত্র রমজান মাসে মুক্ত ও স্বাধীনভাবে আল্লাহর ইবাদত বন্দেগী করতে রমজানের আগেই মাওলানা মামুনুল হক সহ আলেম উলামাদের মুক্তি দিতে সরকারের প্রতি জোর দাবি জানান।

গতকাল (১৮ মার্চ) শনিবার পূর্ব লন্ডনের একটি কনফারেন্স হলে অনুষ্ঠিত বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার মজলিসে শূরার অধিবেশনে বক্তরা এসব কথা বলেন। শূরার অধিবেশনে কর্মসূচির মধ্যে ছিল কোরআন তেলাওয়াত, সভাপতির স্বাগত বক্তব্য, অধস্তন শাখা সমূহের রিপোর্ট পেশ ও পর্যালোচনা, যুক্তরাজ্য শাখার রিপোর্ট পেশ ও পর্যালোচনা, বায়তুলমাল রিপোর্ট পেশ ও পর্যালোচনা, সাংগঠনিক কার্যক্রম জোরদার করার লক্ষ্যে বিশেষ পরিকল্পনা, হেদায়েতী বক্তব্য, সভাপতির সমাপনী বক্তব্য,মুহাসাবা, মোনাজাত।

সংগঠনের সমাজকল্যাণ সম্পাদক ও যুক্তরাজ্য শাখার সভাপতি শায়খুল হাদীস প্রিন্সিপাল মাওলানা রেজাউল হকের সভাপতিত্বে অধিবেশনে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তব্য রাখেন, বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অভিভাবক পরিষদ সদস্য মাওলানা ফরিদ আহমদ খান।

যুক্তরাজ্য শাখার সাধারণ সম্পাদক মুফতি ছালেহ আহমদের পরিচালনায় বক্তব্য রাখেন, নির্বাহী পরিষদ সদস্য ও যুক্তরাজ্য শাখার সহ সভাপতি আলহাজ্ব মাওলানা আতাউর রহমান, সহ সভাপতি শায়খ হাফিজ মাওলানা ছালেহ আহমদ, শায়খ মাওলানা ছালেহ আহমদ হামিদী, মাওলানা মুহাম্মদ শাহ নূর মিয়া, সহ সাধারণ সম্পাদক শায়খ মাওলানা নাজিম উদ্দিন, লন্ডন মহানগর শাখার সভাপতি মাওলানা মুসলেহ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মাওলানা মিছবাহুজ্জামান হেলালী, সহ বায়তুলমাল সম্পাদক ইমাম মাওলানা আবুল কালাম আজাদ, হাফিজ শহীর উদ্দিন, প্রচার সম্পাদক ও লন্ডন মহানগর শাখার সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মদ আল আমিন,মিডল্যান্ড শাখার সভাপতি হাফিজ মনসুর রাজা, বার্মিংহাম শাখার মাওলানা আনোয়ার হোসাইন প্রমূখ।